0
Home  ›  এডসেন্স

Positioning of Adverts - বিজ্ঞাপনের অবস্থান

 এডসেন্স ব্যবহার করার পরে আপনি আপনার এডসেন্স ভিত্তিত আয় উন্নত করার জন্য কোনও কাজ করতে শুরু করতে হয়ে উঠতে হবে। তবে আপনি যখন এই এবং সেই সেটআপ দিয়ে প্রয়োগ করার আগে আপনারকে অবস্থান সম্পর্কে কিছু বিষয় মনে রাখতে হবে।


প্রথমত, আপনাকে জানা দরকার যে একটি সাধারণ অবস্থান যা আপনার আয় উন্নত করতে নিশ্চিত করতে পারে না। তবে, উপরে প্রয়োগ করা অবস্থানসমূহ সম্পর্কে প্রয়াণ্ড অবস্থানের উপর প্রয়াণ্ড অবস্থান ব্যবহার করার জন্য এবং এটি শব্দগুলি গড়িয়ে রাখতে পারে। আপনার পাবলিক দেয়।


তবে, নিশ্চিতভাবে কিছু জায়গা সাধারণভাবে অস্ত্রশহ কাজ করে। বিশেষভাবে গুগলটি এটি চেষ্টা করে এবং তারা একটি "হীট ম্যাপ" প্রকাশ করে যেখানে পৃষ্ঠার নির্ধারিত অংশে প্রদর্শিত বিজ্ঞাপন আপনাকে কত আয় দেতে পারে। প্রয়াণ্ড প্রয়োগ সাধারণভাবে আপনি করতে পারেন, আপনার পাঠকের অবচেতন মনে যা মিলে।


সাধারণভাবে সার্বজনীনভাবে লাভজনক বিজ্ঞাপনগুলি প্রধান সামগ্রীর মধ্যে প্রদান করা হয়, সাধারণভাবে এটির উপর দ্বারণ দেয়। তবে এটি কোনও নিয়ম নয় এবং এটির কিছু ব্যতিক্রমও আছে। এটির একটি পরিচিত ব্যতিক্রম হল একটি সংবাদ সাইট বা একটি নতুন সাইটের মতো কিছু থাকা।


যদি এটি আপনার ক্ষেত্রে হয়, তবে আপনি সাধারণভাবে আপনার বিজ্ঞাপনগুলি বিবরণের সাথে সামগ্রীর নীচে, মন্তব্য শুরু হওয়ার আগে স্থাপন করে আপনি অধিক আয় উত্পাদন করতে পারেন। এটি কারণ হল ব্যবহারকারীরা একটি গল্প পড়তে শেষ করার পরে তাদের একটি ছোট মুহূর্ত থাকে যেখানে তারা কিছু আরও করার জন্য দেখছে। এবং আপনার এডসেন্স বিজ্ঞাপনগুলি তাদের সেই কিছু প্রদান করতে পারে।


এছাড়াও, আপনার পৃষ্ঠার বাম পাশে বিজ্ঞাপন স্থান সাধারণভাবে সময়ে কাজ করার দেখা যাচ্ছে। সাধারণভাবে, এটি তার কারণে যে পাঠগুলি সাধারণভাবে বাম থেকে ডানে লেখা হয় (যদি আপনি কিছু দেশ থেকে আসেন যেখানে এটি উল্টো দিক আসে)।


লোকজন একটি বাক্য শেষ করে এবং তাদের চোখগুলি বাম অবস্থানে ফেরান, যা মানে তাদের উপায়ে আপনার বিজ্ঞাপন চোখ পড়তে উচ্চ সম্ভাবনা আছে।


এছাড়াও, এটির চেয়ে আপনার পাঠকের অবস্থান সাধারণভাবে ব্যক্তিগতভাবে ভাল অবস্থানে এডস রাখার চেয়ে আরও কিছু আছে। যদি আপনার কাছে একাধিক বিজ্ঞাপন থাকে, তবে আপনার চিন্তা করতে হয় যে তারা কোডে কোথায় অবস্থান করবে। এবং এই চিন্তা এই চিন্তার জন্য খুব ভাল একটি কারণ আছে।


এডসেন্স এডস সোর্সে যে অর্ডারে তাদের বিজ্ঞাপন পূর্ণ হয়, তা মুখে। এটি মানে যদি আপনার কোডে প্রথম বিজ্ঞাপন সর্বোচ্চ আয় উত্পন্ন করেন না, তাহলে আপনি শীঘ্রই আয় হার বাড়ানোর বদলে টাকা হারতে শুরু করতে পারেন।


এটি কারণ যে, যদি এডসেন্সে আর কোনও বিজ্ঞাপন না থাকে, তবে সার্বিক সেবা বিজ্ঞাপন দিয়ে বা সম্পূর্ণভাবে খালি ছেড়ে দেয়। এটি মানে, আপনি দুর্ভাগ্যবশত আপনার সবচেয়ে লাভজনক স্থানগুলির সাথে সম্পূর্ণভাবে কোনও ভাল বিজ্ঞাপন নেই অথবা বানান নেই। আপনার আয় পূরণে


আপনার সাইটে কতগুলি বিজ্ঞাপন আপনাকে স্থান দিতে উপরে অন্য সমস্যাও আছে। সমস্যা হল যদি আপনার অনেকগুলি থাকে, তবে বেশি আয় উত্পন্ন করার পরিবর্তে, আপনার ক্লিক থ্রু হার কম হয়, কারণ পাঠকরা অতিরিক্ত আসে বিজ্ঞাপন থেকে অনুসরণ করার প্রবণতা নেয় না।


আপনার পাঠকদের সাথে যেভাবে অংশগ্রহণ করে তা সাবান্ধ্য রাখার জন্য আপনাকে সব সময় আপনার সাইটের ব্যবহার কীভাবে ব্যবহার করা হচ্ছে তা নিয়মিতভাবে ধারণ করতে হবে। আপনার পাঠকরা আপনার সাইটের কোথায় সবচেয়ে বেশি দেখতে আসছে তা সাধারণভাবে চোখ দিন। সাধারণভাবে এটি আপনি প্রথম বিজ্ঞাপন ব্যবহার করতে চান যেখানে সামগ্রী অধিকাংশ পাবেন। এছাড়া, অপ্রীতিকর অবস্থানে বিজ্ঞাপন বসাতে চেষ্টা করবেন না যাতে ক্লিক থ্রু হার কম হয় না। নিশ্চিত করুন যে, আপনার সাইটে সেবা প্রদান করার মধ্যে বিজ্ঞাপন সমঞ্জস্যপূর্ণ এবং সাধারণভাবে পাঠকের উপস্থিতি অপ্রিয় করে না। মৌলিক ব্যক্তিগত অবস্থা আপনার পাঠকের জন্য একটি আনন্দদায়ক অভিজ্ঞতা প্রদান করা, যাতে তাদের অনুসন্ধান থেকে আয় উত্পন্ন হয়।


আর একবার, শেষবার সেরা আয় বৃদ্ধি প্রয়োগ দ্বারা প্রাপ্ত হয়। নিশ্চিত হউন যে আপনি এডসেন্সের চ্যানেল বৈশিষ্ট্য ব্যবহার করছেন এবং পৃষ্ঠাগুলিতে নির্ধারিত বিজ্ঞাপনগুলি কীভাবে চলছে সেটি দেখুন যেখানে অধিকাংশ আয় সাপেক্ষে আপনার উপার্জন সাহায্য করতে বিজ্ঞাপনের অবস্থান পরিবর্তন করতে।

একটি মন্তব্য পোস্ট করুন
Search
Menu
Theme
Share
Additional JS