0
Home  ›  এডসেন্স

এডসেন্সের অসুবিধাগুলি

 প্রতি ক্লিক বিজ্ঞাপনের জন্য এডসেন্স যে সবচেয়ে জনপ্রিয় প্রকাশক প্রোগ্রাম হয়ে উঠছে, তবুও অপূর্ণতা এবং অসুবিধা আছে। যখন এটি প্রথম প্রকাশের সময় থেকেই, বিজ্ঞাপনকারীরা অনুমান করেছেন যে খোঁজে বিজ্ঞাপন প্রকাশ করা হয়েছে কারণ তারা মনে করেন যে আগন্তুকরণ ভিজিটরগণ কম লক্ষ্যভাবে থাকতে। এটি একটি সত্য চিন্তা এবং এটি একটি সম্পূর্ণ যত্নসূচক হয়। আপনি যখন একটি ওয়েবসাইট দেখছেন এবং একটি বিজ্ঞাপন দেখছেন, তখন আপনি মূলত তার সামগ্রীতে মনোনিবেশ করছেন না।


এডসেন্স এতটুকু জনপ্রিয় হয়ে গিয়েছে যে মানুষরা এগুলি অন্য বিজ্ঞাপনগুলি থেকে পৃষ্ঠাগুলি পুরোপুরি পৃথিবী দেখতে পাচ্ছে। এই কারণে মানুষরা তাদের মনে হতে পারে যে তাদের মনোযোগ দেয়নি বা তা একটি চিন্তা ছাড়ে দেয় না। এটি ব্লগারদের মধ্যে একটি উষ্ণ বিষয় হয়ে উঠেছে এবং এটি একটি যেটি অনেক সত্যতা ধারণ করতে পারে। অনেকে এটির জন্য গুগলকে দোষ দেন, এবং তাদের বিজ্ঞাপনের নীচে "গুগল দ্বারা বিজ্ঞাপন" লেখা থাকার কারণে।


অনেক প্রকাশকরা প্রোগ্রাম শুরু করার সময় যে আয় অন্তত অপেক্ষা করেছেন, তারা সেই আয় অর্জন করতে পারে না। তাদের ওয়েবসাইটে দিনে 30-40 পরিদর্শক পাওয়া গেলে, এক ডলারও প্রাপ্ত করার সম্ভাবনা অত্যন্ত কম। অনেক বিজ্ঞাপনকারীরা প্রতি ক্লিক রূপান্তরের জন্য 1.5% - 5% এমন হারগুলি উল্লেখ করেন, যখন ক্লিক প্রতি প্রাপ্ত মৌলিকভাবে প্রায় $0.10। গণনা অত্যন্ত ভালো করতে পারে না, কিন্তু যদি আপনি যত্নসূচক প্রাপ্ত না করেন তবে আপনি বিজ্ঞাপনকারীদের বা গুগলকে দোষ দেওয়ার কারণ হয় না। কী হলো, আপনার ওয়েবসাইটে লক্ষ্যযুক্ত পরিদর্শক আনা এটি মূল। যারা বিজ্ঞাপনে ক্লিক করার সম্ভাবনা রয়েছে, তাদের ওয়েবসাইটে আনতে গ্রাফিক বিজ্ঞাপনের ক্ষেত্রে অন্যান্য প্রোগ্রামগুলির সাথে তুলনা করাই সহজ বলে মনে হয়।


এডসেন্সে একটি অপর অসুবিধা হলো এটি পর্যাপ্ত টাকা দেয় না তাদের খোঁজ প্রোগ্রামের জন্য। অন্যান্য একই ধরণের প্রোগ্রামগুলি উচ্চ হারে প্রদান করে, এবং যদি প্রকাশকরা অন্যত্র যান, তাহলে বিজ্ঞাপনকারী এবং প্রকাশকরা উভয়ই সমস্যার সম্মুখীন হবে। যদিও গুগলটি খোঁজের জন্য পর্যাপ্ত টাকা প্রদান করে না, আডওয়ার্ডসে অসামান্য অভিজ্ঞতা আছে এবং এটি বাজারে সেরা বাকি আছে। বিজ্ঞাপনকারীরা নিজেদের মন্তব্য দিতে পারেন যে এগুলি যে ফলাফল পেতে চা তা না পেলেও তারা এখনো পরিষেব .

আপনি যেহেতু বারবার প্রকাশনা দেখতে পাচ্ছেন না, সেজন্য বিশেষ মতামত করা সম্ভবনামূলক। এটি একটি সমস্যা যা প্রযুক্তিগতভাবে হলে পরিষ্কার হতে পারে। তবে যদি বিজ্ঞাপনগুলি ঘোরানো হয়, তাহলে তা কীভাবে ক্লিকের হার দেওয়া হবে তা কীভাবে সংযোগ করা হবে?


এগুলি সবগুলি সমস্যা যা গুগলকে নিজেদের প্রধান অবস্থানটি বজায় রাখতে সহায়ক হতে হবে। অতএব এডসেন্স বাজারে অগ্রণী থাকার জন্য গুগলের পাশাপাশি এই সমস্যাগুলির সমাধান করতে হবে।


এডওয়ার্ডসের মত বিশেষ সুবিধা রয়েছে এবং এটি বাজারে সেরা প্রথম। বিজ্ঞাপনকারীরা তাদের চাইতে যে সিপিসি হার চয়ন করতে পারে এমনভাবে যে, যখন তারা মনে করেন যে তারা চায়না ফলাফল পেয়েনি, তখনও তারা তাদের মূল্য কমিয়ে দিতে পারে।


যদিও এডসেন্সে এখনো অনেক সমস্যা রয়েছে, এই প্রোগ্রামটি এখনও প্রকাশকদের মধ্যে সবচেয়ে জনপ্রিয়, সাথে গুগল এডওয়ার্ডস বিজ্ঞাপনকারীদের মধ্যে সবচেয়ে জনপ্রিয়; ১৪০,০০০ এডওয়ার্ডসের তথ্যভাণ্ডার আসাধারণ বিজ্ঞাপনকারীদের জন্য এটি এখনও শীর্ষে রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন
Search
Menu
Theme
Share
Additional JS